Top Ad unit 728 × 90

Must Read

random

Daily use Sentences for speaking English || Bangla

যে কথা গুলি বাড়ির সবার সাথে বলা যায় || Daily use Sentences  

englishbengali.com
আজকে আমি আপনাকে এমন কিছু বাক্য শেখাব যেগুলি আপনি আপনার বাড়িতে সবার সাথে সব সময় ব্যবহার করতে পারবেন। বাক্যগুলি ছোট হলেও খুব কাজের। ইংরেজি বলতে গিয়ে আমাদের সবচেয়ে বড় সমস্যা হল যে ঠিক সময়ে ঠিক বাক্যটি মনে আসে না। আর আমরা ইংরেজি বলতে গিয়ে আটকে যাই, বা আমাদের fluency আসে না। ইংরেজি কঠিন নয়, আসলে আমাদের সমস্যা হল আমরা অভ্যাস করি না। অভ্যাস করলে আপনিও খুব দ্রুত অনর্গল ইংরেজি বলতে পারবেন। 

আরও ভালোভাবে শিখতে ভিডিওটি দেখুন



আমি এটা করতে পারি।    
I can do it.

আমি ব্যস্ত।   
I'm busy.

আপাতত না।  
Not yet.   

আপনি অধৈর্য্য।   
You are impatient.

তুমি কি কিছু চাও?   
Do you want something?

আমি এটি খুঁজে পেয়েছি।   
I found it.

এটা সময় সম্বন্ধে।   
It's about time.

এটি ঘটে। যেটি ঘটে।    
That happens.

তুমি ভুল। তুমি ভুল বলছ।   
You're wrong.

এটা কর না। 
Don't do it.

আমি আপনাকে ঘৃণা করি!   
I hate you!

সব ঠিক আছে।   
It's all right.

যথেষ্ঠ হয়েছে! এটাই যথেষ্ট।   
That's enough.

কি দারুন!   
Wow!

বাড়িয়ে বলবে না।    
Don't exaggerate.

আমিও তাই আশা করি।    
I hope so.

englishbengali.com

এটা সহজ।   
It's easy.

এটি চমৎকার।    
That's interesting.

তুমি কি শেষ করেছ?   
Have you finished?

আমি জিতেছি।    
I won.

এটা অসম্ভব।   
It's impossible.

আমার জন্য অপেক্ষা করো।   
Wait for me.

অন্য একটি আছে।   
Have another one.

আমি তার সাথে কথা বলতে চাই।   
I want to speak with him.

এটা মজার।    
It's funny.

খুব খারাপ!   
Too bad!

আমার সাথে এসো।    
Come with me.

আমি এটা বিশ্বাস করতে পারছি না।   
I can't believe it.

আমার মজা হচ্ছে।    
I'm having fun.

আরাম করুন!   
Relax!

এই বাক্যগুলি আপনি শুধু বাড়িতে নয়, সব জায়গায় ব্যবহার করতে পারবেন। নিয়মিত ইংরেজি অভ্যাস চালিয়ে যান দ্রুত ইংরেজি শিখতে। এই রকম ছোট ছোট বাক্য শিখুন। এগুলি আপনাকে ইংরেজি বলতে অনেক হেল্প করবে।
Daily use Sentences for speaking English || Bangla Reviewed by EnglishBengali.com on 22:50 Rating: 5

3 comments:

Thank you

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.