Top Ad unit 728 × 90

Must Read

random

How to speak English fluently? কিভাবে খুব সহজে ইংরাজি বলবেন?

কিভাবে খুব সহজে ইংরাজি বলবেন? আজ আমরা শিখব - How to speak English fluently?


আজকের দিনে ইংরাজি জানাটা খুবই দরকারি। এ কথাটা আমি বার বার বলে এসেছি, তাই খুব সহজে কিভাবে ইংরাজি শেখা যায় সেটা আমি শেখানোর চেষ্টা করি আমার এই চ্যানেলে। ইংরাজি হল আমাদের বাংলা ভাষার মতোই একটি ভাষা, যেহেতু এটা আমরা জানি না তাই আমাদের কাছে কঠিন বলে মনে হয়। বিশেষ করে যারা নতুন ইংরাজি শিখছেন তারা বেশ ভয় করে, অনেকেই আছেন যারা এটি শেষ পর্যন্ত শিখতে পারেন না, হাল ছেড়ে দেন আশা হত হয়ে। আমি তাদেরকে বলব আমার চ্যানেল দেখুন আর খুব সহজে ইংরাজি শিখুন। আমি এখানে নিয়মিত ভিডিও দিই, আশা করি তা আপনাদের কাজে আসবে।
যাই হোক আজকে আমার বিষয় হল- প্রাত্যহিক জীবনে মানে আমাদের রোজকার জীবনে ব্যবহৃত হয় এমন সব কিছু বাক্য ইংরাজি সহ আমি শেখাব। এই বাক্য গুলি মন দিয়ে শুনুন আর পারলে দিনে এক থেকে দুবার অভ্যাস করার চেষ্টা করুন যা আপনার ইংরাজি শিক্ষার সহায়ক হবে। আপনি খুব সহজেই ইংরাজি শিখতে পারবেন। চলুন এবার দেখা যাক বাক্যগুলি-


*** Daily English Sentences ***

সে তো সেখানে যায়ই নি।
He did not even go there.

আমি একদিনে এ পড়ে শেষ করতে পারব না।
I shall not be able to get through so much study in one day.

এ কথায় সে রেগে উঠল।
At this he flew into a rage.

এ রং কি উঠে যাবে?
Will this color fade?

খোকার দাঁত উঠছে।
The baby teething the teeth.

তার চুল উঠে যাচ্ছে।
Her hair is falling off.

সে একাদশ শ্রেণীতে উঠেছে।
He has been promoted class XI.

অনেক পড়লেও সে পাশ করবে না।
He will not pass even though he studies hard.

এমন ছেলে বাঁচলেও যা মরলেও তা।
It is all the same whether such a boy live or die.

আমরাও সেখানে ছিলাম।
We too were there.

তাকে চোর বললেও হয়।
You may as well call him a thief.

সে এবারও পরীক্ষা দেবে না।
He will not appear at he examination even this year.


সে ভাতও খেল, রুটিও খেল।
He ate both rice and bread.

আমার দিকে চোখ পাকিয়ো না।
Don’t show your temper to me.

আমি বইটায় চোখ বুলিয়ে নিয়েছিলাম।
I ran my eyes over the book.

ছেলেটির ওপর একটু চোখ রেখো।
Please keep an eye on the boy.

তুমি কি চোখের মাথা খেয়েছ?
Have you lost your eyesight?

লোকটার চোখে মুখে কথা বলছে।
The man has a glib tongue.

একটা কলেজ খোলবার প্রস্তাব চলছে।
A proposal is on foot to start a college.

আমি সেখানে যাব না।
I will not go there.

তুমি কাল যাচ্ছ তো?
Are you going tomorrow, isn't it?

তুমি তো খাও নি ?
You didn't have your meal, did you?

পার তো একবার দেখা কর।
See me if you can.

সে তো খোকা।
He is but a baby.

আমি তো তোমার পাওনা মিটিয়ে দিয়েছি।
Why, I have paid you off.

আগাছা গুলি তুলে ফেল।
Uproot the weeds.

পতাকাটি কাল উত্তোলন করা হবে।
The flag will be hoisted tomorrow.

শেষ পর্যন্ত সে কথাটা তুলল।
He raised the question at last.

আমি এটা না করে পারলাম না।
I could not but do it.

আমার দিকে অমন করে তাকানো বন্ধ কর।
Stop looking at me like that.

যখন তুমি আমার অবস্থানে থাকবে তখন বুঝবে।
When you're in my position, you might understand.
How to speak English fluently? কিভাবে খুব সহজে ইংরাজি বলবেন? Reviewed by EnglishBengali.com on 00:40 Rating: 5

No comments:

Thank you

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.